সংবাদ শিরোনাম:
বাসাইল-২ নামে কেন্দ্র করে এইচএসসি পরীক্ষা নেয়া হচ্ছে টাঙ্গাইল সদরে

বাসাইল-২ নামে কেন্দ্র করে এইচএসসি পরীক্ষা নেয়া হচ্ছে টাঙ্গাইল সদরে

প্রতিদিন প্রতিবেদকঃ রহস্যজনক কারণে টাঙ্গাইলের বাসাইল সরকারী জোবেদা রুবেয়া মহিলা কলেজে এবার এইচএসসির ভেন্যু রাখা হয়নি বলে অভিযোগ উঠেছে। এই ভেন্যু সরানোর পেছনে বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের অধ্যক্ষের হাত রয়েছে বলেও অভিযোগ করেন অভিভাবক ও শিক্ষার্থীরা।

অভিভাবক ও শিক্ষার্থীদের অভিযোগ- বাসাইল-২ নামে কেন্দ্র করে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়ায় এইচএম ইনস্টিটিউট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা নেওয়া হচ্ছে। এ কারণে বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের ৩৫১জন ও শহীদ রওশন আলী মহাবিদ্যালয়ের ১২০জন শিক্ষার্থী টাঙ্গাইল সদর উপজেলার করটিয়ায় এইচএম ইনস্টিটিউট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। ফলে এই শিক্ষার্থীরা যাতায়াতে ব্যাপক ভোগান্তির শিকার হচ্ছে। বাসাইলে পূর্ণাঙ্গ একটি কেন্দ্র করার দাবি জানান তারা।

বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. হাবিবুর রহমান বলেন, বোর্ড থেকে এবার বাসাইল সরকারী জোবেদা রুবেয়া মহিলা কলেজে ভেন্যু রাখেনি। তাই আমাদের শিক্ষার্থীরা করটিয়ায় এইচএম ইনস্টিটিউট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। বাসাইল-২ নামে কেন্দ্র করে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়ায় পরীক্ষা নেয়ার পেছনে তার সম্পৃক্তার অভিযোগ তিনি অস্বীকার করেছেন।

এ ব্যাপারে বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, ‘এবার বাসাইল সরকারী জোবেদা রুবেয়া মহিলা কলেজে ভেন্যু কেন্দ্র রাখেনি। বাসাইল-২ নামে একটি কেন্দ্র হয়েছে, সেটি করটিয়াতে পড়েছে। এই কেন্দ্রটি আমার আওতার বাইরে তাই কেন্দ্রটি টাঙ্গাইল সদর থেকে পরিচালিত হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘পরবর্তীতে বাসাইলের শিক্ষার্থীদের আর কোনও সমস্যা হবে না। আগামীতে বাসাইল সরকারী জোবেদা রুবেয়া মহিলা কলেজে কেন্দ্র করা হবে।’

প্রসঙ্গত, বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজ কেন্দ্রে বাসাইল সরকারী জোবেদা রুবেয়া মহিলা কলেজ ও করটিয়ার এইচএম ইনস্টিটিউট স্কুল এন্ড কলেজের এইচএসসির ৫৬৩জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে।

এছাড়াও কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ভোকেশনাল পরীক্ষায় ৪৮জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করছে। অপরদিকে বাসাইল মুজিব হাবীব ইসলামীয়া দাখিল মাদরাসা কেন্দ্রে আলিমের ৭০জন শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নিচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840